টাঙ্গাইলে ২০১ গম্বুজ মসজিদের কাজ আশি ভাগ সম্পন্ন

মুখোমুখি ডেস্ক: টাঙ্গাইলের গোপালপুরে প্রত্যন্ত গ্রামাঞ্চলে তৈরি হচ্ছে ২০১  গম্বুজ বিশিষ্ট মসজিদ। নির্মাতারা বলছেন নির্মাণ কাজ শেষ হলে এটিই হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উঁচু মিনার বিশিষ্ট মসজিদ।

কারুকাজ ও মসজিদ দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন ভিড় করছে হাজার হাজার দর্শনার্থী। টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাউয়াইল ইউনিয়নে দক্ষিণ পাথালিয়া গ্রামে নদীর তীরে গড়ে তোলা হচ্ছে এই ২০১ গম্বুজ বিশিষ্ট মসজিদটি।

বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ২০১৩ সালের জানুয়ারিতে ১৫ বিঘা জমির উপর শুরু হয় এর নির্মাণ কাজ। একশ ৪৪ ফুট দৈর্ঘ্য ও প্রস্থের দুই তলা এই মসজিদের ছাদের মাঝখানে করা হচ্ছে ৮১ ফুট উচ্চতার একটি বড় গম্বুজ এবং চারদিকে করা হচ্ছে ১৭ ফুট উচ্চতা বিশিষ্ট ২০০টি গম্বুজ।

এছাড়া মসজিদের পাশে তৈরি হবে ৫৭তলা উচ্চতার মিনার। এখানে একসঙ্গে প্রায় ১৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। প্রতিদিন হাজার হাজার দর্শনার্থী এ মসজিদ দেখতে ভিড় জমাচ্ছে। শুক্রবার এলেই মসজিদ এলাকা পিকনিক স্পটে পরিণত হয়।

নির্মাতাদের দাবি মসজিদটির নির্মাণ খরচ ধরা হয়েছে প্রায় একশ কোটি টাকা। এখন পর্যন্ত মসজিদের ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে, এবছরের মধ্যেই কাজ পুরোপুরি শেষ হবে বলে জানান নির্মাতারা।

Share Button

Comments

comments

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*