জি কে শামীমের ব্যাংক হিসাব জব্দ

মুখোমুখি ডেস্ক: যুবলীগ নেতা ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম চৌধুরী ওরফে জি কে শামীম, তার স্ত্রী এবং তার মায়ের ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয় এনবিআরের নিয়ন্ত্রণাধীন সিআইসি। সেই চিঠির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তাদের সকল ব্যাংক হিসাব জব্দ করেছে।

তিনি বলেন, এখন আমরা তাদের ব্যাংক হিসাবে কী পরিমাণ টাকা রয়েছে ও লেনদেন হয়েছে তা খতিয়ে দেখবো। এরপর ট্যাক্স প্রসঙ্গ কিছু রয়েছে কিনা সেটিও দেখা হবে। তবে ট্যাক্স যদি ফাঁকি দেওয়া হয় তাহলে আমরা ট্যাক্স আদায় করে ছেড়ে দেব।

গত শুক্রবার রাজধানীর গুলশানের নিকেতনে জি কে শামীমকে তার অফিসে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রসহ ৭ দেহরক্ষীসহ আআটক করে র‌্যাব।

এ সময় তার কার্যালয় থেকে বিপুল পরিমাণ টাকা ও এফডিআর উদ্ধার করা হয়। তার কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রসহ নগদ ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ১৬৫ কোটি ৮০ লাখ টাকার এফডিআর (ফিক্সড ডিপোজিট রেট) জব্দ করা হয়েছে। এর মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি টাকা ও ২৫ কোটি টাকা তার নামে। এ ছাড়াও ৭টি শটগান, বিদেশি মুদ্রা ও মাদক জব্দ করা হয়।

Share Button

Comments

comments

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*